Recents in Beach

#

বহিঃ বাংলাদেশ ছুটির আবেদনপত্র লেখার নমুনা

  

 চিকিৎসা বা ব্যক্তিগত কাজে  বিদেশ ভ্রমণের জন্য 

ছুটির আবেদনের নমুনা

Bihi_bangladesh_Suti_Abedon



 সরকারি চাকুরিজীবীদের ব্যক্তিগত কাজ বা চিকিৎসার উদ্দেশ্যে বিদেশ ভ্রমণের প্রয়োজন পড়ে। ইচ্ছে করলেই সরকারকে না জানিয়ে সরকারি কোনো কর্মচারী বিদেশ যেতে বা দেশ ত্যাগ করতে পারেনা। সাধারণত প্রত্যেক কর্মচারীদেরকে তার স্ব-স্ব দপ্তরে আবেদন করে বিদেশ যাওয়া জন্য বহি: বাংলাদেশ ছুটি মঞ্জুর করে নিতে হয়। ব্যক্তিগত কাজ, চিকিৎসার উদ্দেশ্যে বিদেশ ভ্রমণ, দর্শনীয় স্থান পরিদর্শন, আজমির শরীফ ভ্রমণ, তীর্থ ভ্রমণ বা অন্য যেকোনো উদ্দেশ্যে বিদেশ ভ্রমণের জন্য কীভাবে আবেদন লিখবেন তার  নমূনা নিচে দেখানো হলো।

 

(নমূনা-১)

 

তারিখঃ ০১/০১/২০২২

বরাবর,

প্রধান প্রকৌশলী,

জনস্বাস্থ্য প্রকৌশল অধদপ্তর,

বাংলাদেশ সরকার, ঢাকা।

মাধ্যম : যথাযথ কর্তৃপক্ষ।

বিষয় : স্ত্রীর চিকিৎসার জন্য ০১ (এক) মাস/ ৩০ (ত্রিশ) দিনের অর্জিত ছুটির আবেদন।

 

জনাব,

যথাযথ সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমি মোঃ গোলাম আযম, অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, কেরানিগঞ্জ উপজেলা, ঢাকায় কর্মরত আছি। আমার স্ত্রী ঘাতক রোগ ক্যান্সারে আক্রান্ত। তার ক্যান্সার এর অপারেশন করা জরুরী প্রয়োজন। তাই আমাকে আমার স্ত্রীর চিকিৎসার জন্য তার পাশে থাকা একান্ত প্রয়োজন। বিধায় আগামী ১০/০১/২০২২ খ্রিঃ তারিখ হতে ০৯/০২/২০২২ খ্রিঃ তারিখ পর্যন্ত ০১ (এক) মাস/ ৩০ (ত্রিশ) নিদের অর্জিত ছুটির বিশেষ প্রয়োজন। অর্জিত ছুটির ফরম পূরণপূর্বক এতদসঙ্গে প্রেরণ করা হলো।

অতএব, জনাবের নিকট বিনীত প্রার্থনা এই যে, আমাকে উল্লেখিত ০১ (এক) মাস/ ৩০ (ত্রিশ) নিদের অর্জিত ছুটি মঞ্জুরসহ কর্মস্থল ত্যাগ ও ভারত ভ্রমণের অনুমতিদানে একান্ত মর্জি হয়।

 

নিবেদক

 

মোঃ গোলাম আযম,

অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক,

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর,

কেরানিগঞ্জ, ঢাকায়।

সংযুক্তিঃ

১। আমার স্ত্রীর পাসপোর্ট ও ভিসার সত্যায়িত কপি।

২। আমার স্ত্রীর ডাক্তার দেখানোর প্রেসক্রিপশন ও রিপোর্টের সত্যায়িত কপি।

 

 

(নমূনা-২)

 

তারিখঃ ০১/০১/২০২২

বরাবর,

প্রধান প্রকৌশলী,

জনস্বাস্থ্য প্রকৌশল অধদপ্তর,

বাংলাদেশ সরকার, ঢাকা।

 

মাধ্যম : যথাযথ কর্তৃপক্ষ।

 

বিষয় : আজমীর শরীফ জিয়ারত/তীর্থযাত্রা ও অনান্য দর্শনীয় স্থান পরিদর্শন  বা ভ্রমণের জন্য ০১ (এক) মাস/ ৩০ (ত্রিশ) দিনের অর্জিত ছুটির আবেদন।

 

জনাব,

যথাযথ সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমি ..............................................., অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, কেরানিগঞ্জ উপজেলা, ঢাকায় কর্মরত আছি। আজমীর শরীফ জিয়ারত/তীর্থযাত্রা ও অনান্য দর্শনীয় স্থান পরিদর্শন  বা ভ্রমণের জন্য আমার ভারত যাওয়া প্রয়োজন। বিধায় আগামী ১০/০১/২০২২ খ্রিঃ তারিখ হতে ০৯/০২/২০২২ খ্রিঃ তারিখ পর্যন্ত ০১ (এক) মাস/ ৩০ (ত্রিশ) নিদের অর্জিত ছুটির বিশেষ প্রয়োজন। অর্জিত ছুটির ফরম পূরণপূর্বক এতদসঙ্গে প্রেরণ করা হলো।

অতএব, জনাবের নিকট বিনীত প্রার্থনা এই যে, আমাকে উল্লেখিত ০১ (এক) মাস/ ৩০ (ত্রিশ) নিদের অর্জিত ছুটি মঞ্জুরসহ কর্মস্থল ত্যাগ ও ভারত ভ্রমণের অনুমতিদানে একান্ত মর্জি হয়।

 

নিবেদক

 

(নিজের নাম)

অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক,

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর,

কেরানিগঞ্জ, ঢাকায়।

 

সংযুক্তিঃ

১। আমার পাসপোর্ট ও ভিসার সত্যায়িত কপি।

 

 সরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ ফরম পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন

পে-স্কেল (১৯৭৩-২০১৫) একসাথে ডাউনলোড করতে ক্লিক করুন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ